পড়তে পারো

তিন রকম অ্যাডভেঞ্চার!

বিজ্ঞাপন

কিশোর আলোর ফেসবুক গ্রুপে তোমরা অনেক সময়ই পোস্ট দিয়ে জানতে চাও কোন বইটি পড়বে। ফলে কিশোর আলোর ওয়েবসাইটে এখন থেকে মাঝেমধ্যে তোমাদের জন্য দেওয়া হবে বই-পরামর্শ । আজ দেওয়া হলো তিনটি বইয়ের পরিচিতি, যা তোমাকে দেবে অ্যাডভেঞ্চার আর রোমাঞ্চের স্বাদ। আরও অনেক বইয়ের সঙ্গে এই বইগুলোও পড়তে পারো তোমরা। আর হ্যাঁ, বইগুলো কেমন লাগল, তা জানাতে ভুলে যেয়ো না।

কিশোর রচনা সমগ্র

বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়

(অবসর প্রকাশনী)

default-image

রবীন্দ্র-পরবর্তী  যুগে বাংলা কথাসাহিত্যে একটি ভিন্ন ধারার সূচনা করা লেখক বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের কিশোর উপযোগী রচনাবলি সংকলন করা এই বইয়ে পাবে অ্যাডভেঞ্চারে পরিপূর্ণ ৫টি উপন্যাস, ৪১টি গল্প, ২টি ভ্রমণকাহিনি। তো আর দেরি কেন, এক মলাটে সুমাত্রা, সুন্দরবন, আফ্রিকায় ঘুরে বেড়াতে, ভূতের ভয়, শিকারের রোমাঞ্চ পেতে পড়ে ফেলো বইটি।

রবিন হুড

কাজী আনোয়ার হোসেন

(সেবা প্রকাশনী)

default-image

শেরউডের রাজা কিংবদন্তি রবিন হুডের জন্ম, বড় হওয়া, আর্ল অব হাটিংডন থেকে নির্বাসিত ‘ডাকাত’, গরিবের বন্ধু হয়ে ওঠা, বিভিন্ন অভিযান —সবকিছুই পাবে এ বইটিতে। কাজী আনোয়ার হোসেনের কথা তো আর নতুন করে বলার কিছু নেই। একবার রবিনহুডের সঙ্গে অভিযানে বের হও, কখন যে সময় কেটে যাবে, টেরও পাবে না।

দ্য হবিট

জে আর আর টোকিন

(আদি প্রকাশনী)

default-image

আরামপ্রিয় ঘরকুনো হবিট বিলবো ব্যাগিনসের জীবনের মোড় ঘুরে যায়, যখন বাধ্য হয়ে তাকে একদল বামনের সঙ্গে গ্যানডালফ নামের জাদুকরের তত্ত্ব্বাবধানে হারানো সোনা উদ্ধারের অভিযানে যেতে হয়, যা স্মাগ নামের এক ড্রাগন বামনদের কাছ থেকে। টানটান উত্তেজনার এই উপন্যাস ফ্যান্টাসি ঘরানার এবং একটি অবশ্যপাঠ্য। তাই দেরি না করে শিগগিরই পড়ে নাও এই বই।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন