নোয়াখালী কিআ বুক ক্লাব

বইপড়ুয়াদের পাঁচটি বছর

বিজ্ঞাপন

অনেকেই প্রশ্ন করে, কিশোর আলো বুক ক্লাবে কী হয়? কিশোর আলো বুক ক্লাবে বই পড়া হয়, কিশোর আলো পড়া হয়। লেখালেখি কর্মশালা হয়। গান, আড্ডা... আরও কত কী!

জুলাই মাসে পাঁচ বছর পূর্ণ করেছে নোয়াখালী কিআ বুক ক্লাব। ক্লাবের ৫ম বর্ষপূর্তি উপলক্ষে ২৪ থেকে ২৬ জুলাই অনলাইনে আয়োজন করা হয় সাহিত্য কুইজ, গণিত প্রতিযোগিতা, আলোকচিত্র প্রতিযোগিতা এবং বই রিভিউ প্রতিযোগিতা।

২৮ জুলাই বেলা সাড়ে তিনটায় অনুষ্ঠিত হয় বর্ষপূর্তি উৎসবের সমাপনী অনুষ্ঠান। অনুষ্ঠানে অতিথি ছিলেন লেখক ও সাংবাদিক জাহীদ রেজা নূর। তিনি বইপড়ুয়াদের একসঙ্গে আড্ডা দেওয়ার বিষয়টিকে প্রশংসার চোখে দেখেন। বর্তমান পরিস্থিতিতে বইপড়ুয়ারা ঘরে বন্দী থাকায় তাদের বই পড়ার পাশাপাশি ভালো কিছু চলচ্চিত্র দেখারও পরামর্শ দেন তিনি। সদস্যদের প্রশ্নের উত্তরে লেখালেখির কিছু দিক নিয়ে আলোচনা করেন জাহীদ রেজা নূর।

এ ছাড়া সভায় উপস্থিত ছিলেন নোয়াখালী জিলা স্কুলের সাবেক প্রধান শিক্ষক মাহফুজের রহমান এবং বর্ষপূর্তি উৎসবে গণিত প্রতিযোগিতার কারিগরি সহযোগী নোয়াখালী ম্যাথ অ্যান্ড প্রোগ্রামিং সার্কেলের প্রতিনিধি রিফাত আহমেদ।

সভায় ক্লাবের এবারের বর্ষপূর্তি আয়োজন নিয়ে বিস্তারিত আলোচনা এবং প্রতিযোগিতার বিজয়ীদের নাম ঘোষণা করে ক্লাবের সাবেক সহ–সমন্বয়ক ইমন আহমেদ। বইপড়ুয়াদের নিয়ে ক্লাবের পাঁচ বছর পথচলার গল্প শোনায় ক্লাবের সাবেক সমন্বয়ক আসিফ আহমেদ।

সবশেষে সদস্যদের অনুরোধে শামসুর রাহমানের একটি কবিতা আবৃত্তি করেন জাহীদ রেজা নূর। চমৎকার একটি আবৃত্তি শোনার মাধ্যমে শেষ হয় দারুণ এ সভা।

ছবিতে ক্লাবের পাঁচ বছরের কার্যক্রম—

default-image
default-image
default-image
default-image
default-image
default-image
default-image
default-image
default-image
বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন