লেখা পাঠাব যেভাবে

যেহেতু কিআ প্রতিমাসেই প্রকাশিত হবে, সুতরাং তোমরা যখন খুশি লেখা পাঠাতে পারো, যত খুশি লেখা পাঠাতে পারো।  তবে...


--লেখা নিজের মাথা থেকে বের হতে হবে, অন্যের লেখা চুরি বা নকল করে পাঠানো যাবে না। নকল ধরা পড়লে নকলকারীর লেখা আর কখনো ছাপানো হবে না।
--লেখা বাংলায় লিখতে হবে। বাংলিশ, ইংলিশ, হিংলিশ বা হিব্রুসহ অন্যান্য ভাষায় লেখা গ্রহণযোগ্য নয়।
--প্রতিটি লেখার সঙ্গে অবশ্যই নিজের নাম, পূর্ণ ঠিকানা, যোগাযোগের নম্বর, বয়স, শ্রেণি, স্কুল/কলেজ/ভার্সিটির নাম, ইমেইল ঠিকানা লিখে পাঠাতে হবে।

 

লেখা পাঠাতে পারো যতোভাবে


১. কিশোর আলো'র অফিসের ঠিকানায়: ডাকযোগে কিংবা সরাসরি এসে কিশোর আলোর ঠিকানায় লেখা পাঠানো যাবে। এ ক্ষেত্রে খামের ওপর 'কিশোর আলো' কথাটি লিখতে হবে। খামের ওপর তোমার নাম-ঠিকানা না লিখলেও ক্ষতি নেই। কিন্তু প্রতিটি লেখার সঙ্গে উপরে যেভাবে বলা হলো, সেভাবে তোমার তথ্যগুলো উল্লেখ করতেই হবে।

কিশোর আলোর ঠিকানা: কিশোর আলো, সিএ ভবন, ১০০ কাজী নজরুল ইসলাম অ্যাভিনিউ, কারওয়ানবাজার, ঢাকা-১২১৫।

 

২. ইমেইলের মাধ্যমে [email protected] এই ঠিকানায় তোমার লেখা মেইল করে দিতে পারো। ইমেইলে সাবজেক্ট দিবে। লেখার সঙ্গে নাম-ঠিকানা সম্পর্কিত যে তথ্যগুলো চাওয়া হয়েছে, তার সব দেবে।

--ফেসবুক, স্কুল ম্যাগাজিন, পত্রিকা বা অন্য কোথাও আগে প্রকাশিত লেখা পাঠানোর প্রয়োজন নেই।

--লেখা ছাপা না হলে ফেরত দেয়া হয় না। সুতরাং নিজের কাছে কপি রেখে লেখা পাঠাবে।

--গল্প, কবিতা আর ছড়াই শুধু না, তোমরা তোমাদের স্কুলে ঘটে যাওয়া নানা ইভেন্টের খবর লিখে পাঠাতে পারো। স্কুলের মজার ঘটনা, ব্যক্তিগত অভিজ্ঞতাও পাঠাতে পারবে। তোমাদের স্কুলে বা পরিবারে যেসব সমস্যার মুখোমুখি হতে হয়, সেসবও লিখে পাঠাতে পারো।

বেশি বেশি বই পড়ো, বেশি বেশি লেখা পাঠাও আর কিশোর আলোর সঙ্গে থাকো। আনন্দে থাকো।

মনের বাক্স

হিমুর বড্ড অসুখ হয়েছে গো

তুমি যখন মনের আনন্দে হাসতে, তখন তোমায় দেখতে কী যে মায়াবী লাগত! তোমার আনন্দে নিজের অজান্তে আমিও আনন্দিত হতাম। তবে তুমি আমাকে অবহেলা, অবজ্ঞা করে দূরে সরিয়ে দেবে, এটা কখনো আশা করিনি।

মনের বাক্স

বাবাকে নিয়ে লিখুন, পুরস্কার জিতুন

সন্তানেরা কিন্তু গম্ভীর বাবাকেও ঠিকই ভালোবাসে। হয়তো মুখ ফুটে বলতে পারে না। বলতে না পারলে লিখে ফেলুন। ২০ জুন, ২০২১ বাবা দিবস। সেই উপলক্ষে গোদরেজ প্রোটেক্ট ও প্রথম আলো অনলাইন যৌথভাবে আয়োজন করছে ‘বাবা, ...

বাবাকে নিয়ে লিখুন, পুরস্কার জিতুন

মনের বাক্স

ভালো থেকো প্রিয়তমা শহর

এ শহর মানে আমার প্রথম স্কুল যাওয়া। এ শহর মানে আমার প্রথম আকাশ দেখা। এ শহর মানে আমার প্রথম প্রেম, প্রথম রবীন্দ্রনাথ পড়া। এ শহরের নাম নীলফামারী, আমার প্রিয়তমা শহর।

মনের বাক্স

মনের বাক্স

সময়ের সঙ্গে বদলানো মন

২০১২ সালের আমি এবং ২০২১ সালের আমি কি এক? এমন একটা সময় ছিল, যখন তুমিহীন আমাকে কল্পনা করতে পারতাম না। আমি ভাবতাম, সে যদি কোনো কারণে কখনো বদলায়

মনের বাক্স

মনের বাক্স

গাঁয়ের ঈদ

গত বছর ঈদুল আজহায় গাঁয়ে যেতে পারিনি। সারা দেশে করোনাভাইরাসের প্রকোপ বাড়ায় আমাদের মেসে একজনের করোনা শনাক্ত হয়েছিল

মনের বাক্স

মনের বাক্স

তুমি নেই দুই বছর

আমি তোমাকে হারিয়ে নিঃস্ব হয়ে যাইনি। তোমার ভালোবাসার পূর্ণতা দেওয়ার জন্য নিজেকে বাঁচিয়ে রেখেছি। তোমার অসমাপ্ত কাজগুলো করব বলে নিজেকে দিনে দিনে বড় করে তোলার চেষ্টা করছি

মনের বাক্স

মনের বাক্স

ভুলটাই দেখলে আজীবন

পাঠকের সুখ–দুঃখ, হাসি–আনন্দ, পছন্দ, ভালোলাগা, ভালোবাসাসহ যে কোনো না বলা কথা শুনতে চায় মনের বাক্স। প্রতি সপ্তাহে পাঠকের পাঠানো সেসব লেখা থেকে নির্বাচিত কিছু লেখা ছাপা হলো এখানে

মনের বাক্স

পাঠকের লেখা

মনের বাক্স

এই বিভাগে পাঠক তার মনের কথা লিখে পাঠাতে পারেন। নির্বাচিত লেখা ছাপা হয় বুধবারের প্র অধুনাতে। এবার থাকছে একগুচ্ছ ভালোবাসা বিষয়ক লেখা।

মনের বাক্স

পাঠকের লেখা

মনের বাক্স

এই বিভাগে পাঠক তার মনের কথা লিখে পাঠাতে পারেন। নির্বাচিত লেখা ছাপা হয় বুধবারের প্র অধুনাতে।

মনের বাক্স

ঘোষণা

তুমিই এবার কিআর লেখক

‘ধুর, কিআতে এসব কী লেখা ছাপে, এর চেয়ে ভালো লেখা তো আমিই লিখতে পারি!’— তোমার কি এমন মনে হয়? কিংবা ‘আমি কীভাবে কিআর নিয়মিত লেখক হব?’

তুমিই এবার কিআর লেখক
আরও